ঢাকা, মঙ্গলবার   ১৪ মে ২০২৪

জার্মানিকে সামনে পেলে প্রতিশোধ নেব: নেইমার 

একুশে টেলিভিশন

প্রকাশিত : ২২:৪৮, ১৫ জুন ২০১৮

পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল গত ফুটবল বিশ্বকাপে নিজেদের মাঠে জার্মানির কাছে ৭-১ গোলে হেরেছিলো। তাই বিশ্বকাপের ২১তম এ আসরে জার্মানিকে প্রতিপক্ষ হিসেবে পেলে আগাম প্রতিশোধ নেওয়ার ঘোষণা দিলেন ব্রাজিলের অধিনায়ক নেইমার। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি এ মন্তব্য করেন।

নেইমার বলেন, বেলো হরিজন্তের সেই হার আমরা এখনো ভুলতে পারিনি। আমাদের দেশের ফুটবলে লজ্জার একটি দিন। সেই কালো দিন মুছতে ফেলতে আমরা প্রস্তুত। যদি এবার জার্মানিকে সামনে পেয়ে যাই, তাদের সাথে ঐ হারের হিসাব-নিকাশ চুকিয়ে ফেলবো। আমি একবার তাদের বিপক্ষে খেলতে চাই। এবার হলে খুব ভালো হবে এবং ফল অন্যরকম হবে।

চোটের কারণে গত বিশ্বকাপে জার্মানির বিপক্ষে সেমিফাইনালের লড়াইয়ে খেলতে পারেননি তিনি। তবে ওই ম্যাচে তার উপস্থিতি থাকলে ব্রাজিলকে এমন হার বরণ করতে হতো না বলে জানান নেইমার। সে দিন আমি মাঠে থাকলে এমন হার ব্রাজিলকে বরণ করতে হতো না। ফলাফল অন্য রকম হত।

এবারের দলকে নিয়ে আশাবাদ ব্যক্ত করতে গিয়ে নেইমার বলেন, আগের চেয়ে এবার আমাদের দল অনেক বেশি শক্তিশালী। আমরা এবার ভালো ফল করবো। সেই লক্ষ্য নিয়েই রাশিয়ায় এসেছি। আমরা দল হিসেবে খেলবে সাফল্য পেতে মরিয়া হয়ে আছি।

এর আগে ২০০২ সালে পঞ্চম ও শেষবারের মতো সর্বশেষ বিশ্বকাপ জিতেছিলো ব্রাজিল। ষষ্ঠবারের মত বিশ্বকাপ জয়ের জন্য রাশিয়ার সোচিতে বেসক্যাম্প করেছে তারা।

এবারের রাশিয়া বিশ্বকাপে‘ই’ গ্রুপে ব্রাজিলের প্রতিপক্ষ সুইজারল্যান্ড, কোস্টারিকা ও সার্বিয়া। ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে ব্রাজিল।

উল্লেখ্য, ব্রাজিলের ফুটবল কালো দাগ ২০১৪ সালের ৮ জুলাই। গত বিশ্বকাপে বেলো হরিজন্তে অনুষ্ঠিত সেমিফাইনালে জার্মানির কাছে ৭-১ হারের লজ্জা বরণ করে।

এমএইচ/এসি   

 


Ekushey Television Ltd.


Nagad Limted


© ২০২৪ সর্বস্বত্ব ® সংরক্ষিত। একুশে-টেলিভিশন | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বেআইনি